ব্লু হোয়েল বা মরণ গেমস সম্পর্কে জেনে নিন

আমরা সবাই কম বেশি অনলাইন গেমের সাথে পরিচিত।আমাদের মধ্যে অনেকেই অনেক ধরনের অনলাইন গেম খেলে থাকি। আজ আমি আপনাদের একটি অনলাইন গেম সম্পর্কে ধারণা দিবো যে গেমটির নাম ব্লু হোয়াইল যার বাংলা অর্থ নীল তিমি। অনেকে হয়ত ভাবছেন যে একটা অনলাইন গেম সম্পর্কে ধারণার কি দরকার অাছে কিন্তু এটা আর কোন অনলাইন গেমের মত না এটা একটা মরন গেম। কারণ এ গেম যে খেলবে তার সর্বশেষ লেবেলটি হলো আত্নহত্যা। মানে গেমের সর্বশেষ লেবেলটি শেষ করতে হবে আপনার অত্নহত্যার মাধ্যমে। এ গেমটি তৈরি করেছে রাশিয়ার এক যুবক। tipslio
এখনো পযর্ন্ত রাশিয়ায় এ গেম খেলে আত্নহত্যা করেছেন ১০০ জন এবং রাশিয়ার বাইরে করেছেন ৫০ জন। গেমটির এডমিন সেই যুবক কে সে দেশের আইন শিঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে এবং সে এখন কারাগারে বন্ধি জীবনযাপন করছে। গেমটি ২০১৩ সালে তৈরি করা হলেও গেমটি ভাইরাল হয় ২০১৫ সালে একটি সামাজিক যোগাযোগ সাইট থেকে এবং গেমটি তখনি প্রচুর ডাউনলোড হয়। এবং অনেকে গেমটি খেলার প্রতি আশক্ত হয়ে পরে। এ গেমটি আপনি প্লে স্টোর, গুগল কিংবা কোন ওয়েবসাইটে আপনি পাবেন না। এটা আপনার কাছে আসতে পারে কোন ব্লাক লিংকের মাধ্যমে। আর যা ফোনে একবার গেমটি ইনিস্টল করবে সে আর গেমটি আনইনিস্টল করতে পারবেন না কারণ গেমটি মোবাইলের সিস্টেমের মধ্যে ঢুকে যায় এবং তখন থেকে মোবাইলের সমস্ত ডাটা চুরি করে নিতে থাকে যেমন ফেসবুক একাউন্ট, ফেসবুকের তথ্য,গ্লারির ছবি, পারসোনাল বিডিও, নম্বর, এমনকি ব্যাংক একাউন্ট সহ সব তথ্য চুরি করে নিবে গেমটি। তারপর আপনি যখন গেমটি ওপেন করবেন তখন আপনাকে একজন এডমিন বলবে আপনি যে গেমটি খেলতেছেন এই গেমটির শেষ লেবেলে আপনার মৃত্যু ও হতে পারে তাও আপনি গেমটি খেলবেন নাকি। আপনি রাজি থাকলে yes লিখুন আর না রাজি হলে no লেখুন। সবাই ভাবে একটা গেম কি করে আমার মৃত্যু আনতে পারে এটা দেখার জন্য বেশির ভাগ মানুষি yes লিখে দেয় কিন্তু yes লেখলো তো সে এক কঠিন বিপদে পরে গেল। এর পরিণতি মৃত্যু ও হতে পারে।
গেমটি খেলানো হয় একজন এডমিনের দ্বারা। এডমিন যা যা করতে বলবে একজন গেমার সেটি করে এডমিনকে দেখাবে। গেমটি ৫০টা লেবেলে বিভক্ত একটি লেবেল সম্পন্ন হলেই অন্য লেবেলে আপনি যেতে পারবেন। গেমের প্রথম দিকের লেবেল গুলো খুব মজার যেমন রাত ৪টার দিকে উঠে আপনাকে হরর মুভি বা ভুতের ভয়ংকর মুভি দেখতে হবে, তারপর কোন ভয়ংকর জায়গায় যেতে হবে। অনেক উচু বিল্ডিং এর একদম কিনারে যেতে হবে রাতের বেলা একা একা ইত্যাদি। তারপর একটু কঠিন হতে থাকবে তারপর বলবে আপনার হাতে ব্লেড দিয়ে নীল তিমির ছবি আকতে হবে এগুলো সব আপনি করবেন সেই গেমের এডমিনের কথায়।tipslio.com এবং একটি করে কাজ শেষ হবে একটি করে লেবেল সে খুলে দেবে। তারপর এক পর্যায়ে সে আপনাকে ড্রাগ নিতে বলবে এবং আস্তে আস্তে ড্রাগের পরিমাণ বাড়াতে থাকবে এভাবে আপনাকে ৪০ লেবেল পর্যন্ত খেলাবে আপনার ইচ্ছাতেই তারপর কোন ইউজার আর গেমটি খেলতে চায় না আর তখনি শুরু হয় ব্লেক মেল করা। এত দিনে আপনার অনেক তথ্য তাদের কাছে চলে গেছে এবং আপনাকে ওগুলো নানা রকম কাজে ব্যবহার করা হবে বলে হুমকি দেওয়া হবে। তখন তারা জোর করে গেমটিকে খেলতে বাদ্য করবে। এবং এভাবে গেমটির৫০ তম লেবেল পর্যন্ত পৌছে যায়। তারপর এডমিন ইউজারকে বলে আপনার খেলা শেষ এটাই শেষ লেবেল তারপর আমরা আপনাকে আর বিরক্ত করবো না। তাই আপনাকে শেষ লেবেলটি শেষ করতে হবে অর্থাৎ খেলতে হবে আর তার জন্য আপনাকে অনেক ড্রাগ গ্রহণ করতে হবে এবং সে গুলো গ্রহণ করে কোন উচু বিল্ডিং এর একদম কিনারায় যেতে হবে। তারপর একটা ছবি তুলে এডমিনকে দেখাতে হবে তখন এডমিন বলবে তোমার গেমের লেবেল শেষ তুমি এখন থেকে এ গেম আর খেলবে না যাও এবার তুমি নিচে একটা লাফ দেও বিল্ডিং এর ছাদ থেকে তখন ব্যক্তিটি এমন ড্রাগে আসক্ত থাকে যে সে লাফ দিয়ে দেয় আর যদি না দেয় তাহলে তাকে তার বাবা মাকে মেরে ফেলার হুমকি দেয় এভাবে তাকে আত্নহত্যা করতে হয়। এবং অল্প বয়সে একটি প্রাণ চলে যায়। গেমটি ইনিস্টল করার পর মাত্র ৫০ দিনেই আপনাকে মেরে ফেলতে সক্ষম হবে। আর ব্লু হোয়াইল টিম খুজতে থাকে তার পরবর্তী শিকারকে।
যদি কেউ খেমটি ইনিস্টল করে ফেলেন তাহলে আপনার আশেপাশের মানুষ ও বড়দের এবং বাবা মার সাহায্য নেন। আর গেমটি ১৫-২৫ বছর বয়সিদেরকে টার্গেট করে বানানো হয়েছে। বিশেষ করে ভারতে এ গেসটির অশক্ত বেড়ে চলছে। কাউকে যদি এ গেমটি খেলছে এমন কোন লক্ষণ যদি দেখেন তাহলে যত দ্রুত পারেন তার বাবা মার সাথে যোগাযোগ করেন।
সকলে ভালো থাকবেন সচেতন থাকবেন
ধন্যবাদ

পোস্টটি শেয়ার করুন

Comments

  1. Flashbeabe

  2. Health and Fitness

  3. Health and Fitness

  4. DavidAbupe

  5. DonaldBreet

  6. Allenthala

  7. OscarDyeda

  8. KennethAmbix

  9. BryanCoapy

  10. MerioNBox

  11. OscarDyeda

  12. KennethAmbix

  13. Jamesreuff

  14. BryanCoapy

  15. OscarDyeda

  16. KennethAmbix

  17. OscarDyeda

  18. MerioNBox

  19. BryanCoapy

  20. KennethAmbix

  21. OscarDyeda

  22. Jamesreuff

  23. KennethAmbix

  24. BryanCoapy

  25. KennethAmbix

  26. Jamesreuff

  27. OscarDyeda

  28. BryanCoapy

  29. KennethAmbix

  30. Jamesreuff

  31. OscarDyeda

  32. MerioNBox

  33. BryanCoapy

  34. OscarDyeda

  35. BryanCoapy

  36. OscarDyeda

  37. Jamesreuff

  38. MerioNBox

  39. KennethAmbix

  40. Mosesboymn

  41. EdwardVak

  42. Mosesboymn

  43. EdwardVak

  44. EdwardNot

  45. Mosesboymn

  46. EdwardVak

  47. DanBD

  48. DennisEG

  49. StaceyFralk

  50. BernardscurL

  51. JefferySnona

  52. StaceyFralk

  53. Williamdrusa

  54. Timothysip

  55. JefferySnona

  56. Williamdrusa

  57. Timothysip

  58. JefferySnona

  59. JerryMes

  60. BernardscurL

  61. StaceyFralk

  62. Timothysip

  63. Kevincless

  64. AlvinSef

  65. Jerryset

  66. ScottGiP

  67. ScottGiP