কম্পিউটারে ভাইরাস ঢুকার সবপথ বন্ধ করে দেন কোন রকম এন্টিভাইরাস ছাড়া,স্কিনশট সহ দেখুন কিভাবে করবেন।

বর্তমান বিশ্বে ভাইরাস অক্রমণ করে নাই এমন কম্পিউটার খুজে পাওয়া যাবে না। বিশ্বের বেশির ভাগ কম্পিউটার ক্ষতিগ্রস্থ হওয়ার পিছনে সবচেয়ে বড় অবদান এখন কম্পিউটার ভাইরাসের। ভাইরাস আক্রান্ত হলে কিছুদিনের মধ্যে ব্যবহারকারী বুঝতে পারেন। একটু অসর্তকতায় আপনার কম্পিউটারটি ও হতে পারে ভাইরাস অক্রান্ত।
কম্পিউটার ভাইরাস কিঃ
কম্পিউটার ভাইরাস হলো এক ধরণের ক্ষতিকর সফটওয়্যার। যার পূর্ণরূপ হলো Vital Information and Resources Under Siege যার বাংলা অর্থ গুরুত্বপূর্ণ তথ্যসমূহ দখলে নেওয়া বা ক্ষতি সাধন করা। ১৯৮০ সালে ‘University of New Haven’ -এর অধ্যাপক ফ্রেড কোহেন (Fred Cohen) এ নামকরণ করেন। ভাইরাস কম্পিউটারকে আস্তে আস্তে তার কর্মক্ষমতা নষ্ট করে ফেলে কম্পিউটারের সমস্ত তথ্য ও উপাত্তকে আক্রমণ করে এবং যার নিজের বৃদ্ধির হওয়ার ক্ষমতা রয়েছে।

কিছু পরিচিত ভাইরাসঃ
Stone, Vienna, CIH, Folder, Trojan Horse ইত্যাদি

এ ধরণের ভাইরাসগুলো নানা ভাবে আপনার কম্পিউটারে ঢুকতে পারে, ব্যবহারকারী সবসময় তা নাও বুঝতে পারে।কিন্তু এ ভাইরাস গুলো যখন তার কাজ শুরু করে কম্পিউটারের অনেকখানি ক্ষতিসাধন করে ফেলে তখন ব্যবহারকারী বুঝতে পারে। ভাইরাস প্রথম দিকে কম্পিউটারের কর্মদক্ষতাকে অনেক ধীরগতি করে দেয় যার কারণে ব্যবহারকারি বিরক্ত হয়ে যায়। আর ধীরগতির কারণে ব্যবহারকারি কোন কাজ সঠিকভাবে করতে পারে না। আর তাছাড়াও ভাইরাস কম্পিউটারের অনেক গুরুত্বপূর্ণ ডাটা ব্যবহারকারির অনুমতি ছাড়াই মুছে ফেলে এতে ব্যবহারকারীর অনেক বড় ক্ষতি সাধিত হতে পারে। ব্যবহারকারী একটু সর্তক থাকলেই ভাইরাস থেকে নিজের কম্পিউটারকে মুক্ত রাখতে পারে । কিন্তু এ ভাইরাস গুলো এমন ভাবেও প্রবেশ করতে পারে যে ব্যবহাকারী বুঝতেই পারেনা যে তার কম্পিউটারে ভাইরাস ঢুকেছে। । তাই সবসময় শুধু ব্যবহারকারীর উপর ভাইরাস নিয়ন্ত্রণ ভরসা করা যাবে না। এর জন্য কম্পিউটারে যাতে ভাইরাস ঢুকতে না পারে সেই ব্যবস্থাটিগ্রহণ করা যেতে পারে। এর জন্য সবচেয়ে কার্যকারী ভুমিকা পালন করে এন্টিভাইরাস কিন্তু এন্টিভারাস বাজরে বিভিন্ন দেকান থেকে কিনে নিতে হয় এবং তার মেয়াদ ও সীমিত সময়ের জন্য আজ আমি আপনাদের এমন এক পদ্ধতি দেখাবো যাতে আপনারা কোন রকম এন্টিভাইরাস ছাড়াই ভাইরাস ঢুকার পথ বন্ধ করে দিতে পারবেন এবং এটা যত দিন কম্পিউটার থাকবে ততদিন পর্যন্ত কার্যকর থাকবে। আর আপনার কম্পিউটার ঢুকতে না পারলে আপনার কম্পিউটারে অক্রমণ ও করতে পারবে না। এর ফলে আপনার কম্পিউটারটি থাকবে বহু বছর ভাইরাস মুক্ত তাহলে দেখুন কিভাবে আপনার কম্পিউটারের ভাইরাস ঢুকার পথ বন্ধ করবেন।

প্রথমে আপনার কম্পিউটারের উইনডোজ start বাটনে ক্লিক করেন।
tipslio.com

তারপর কন্ট্রল পেনেল (Control panel) এ ক্লিক করুন।
tipsli.com

তারপর নিচে দাপগুলো অনুসরণ করে সব গুলো কাজ ঠিকমত করে ফেলেন।tipslio.comtipslio.com
tipslio.comtipslio.com

এবার Ok চাপুন শেষ হয়ে গেল। এবার আপনার কম্পিউটারে ভাইরাস ঢুকার সব পথ বন্ধ হয়ে গেল।
ধন্যবাদ।

পোস্টটি শেয়ার করুন

Comments

  1. 20

  2. Health and Fitness

  3. Health and Fitness

  4. Allenthala

  5. DavidAbupe

  6. Allenthala

  7. Jamesreuff

  8. BryanCoapy

  9. Jamesreuff

  10. OscarDyeda

  11. BryanCoapy

  12. Jamesreuff

  13. KennethAmbix

  14. BryanCoapy

  15. MerioNBox

  16. Law

  17. OscarDyeda

  18. Jamesreuff

  19. BryanCoapy

  20. Jamesreuff

  21. MerioNBox

  22. Jamesreuff

  23. MerioNBox

  24. Mosesboymn

  25. EdwardNot

  26. Mosesboymn

  27. EdwardNot

  28. Mosesboymn

  29. CNChristopher

  30. DennisEG